সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং, বিকাল ৫:০৩
শিরোনাম :

বিট পুলিশিংয়ের মাধ্যমে জনগনের কাছে নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে চাই: পুলিশ সুপার খাইরুল আলম

ডেস্ক রিপোর্ট  কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেছেন,ওপেন হাউজ ডে,বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ একটি জবাবদিহিতামূলক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে।কমিউনিটি পুলিশিং,ওপেন হাউজ ডে এবং বিট পুলিশিং এর এর মাধ্যমে আমরা প্রত্যন্ত অঞ্চলের সাধারন মানুষের দোড়গোড়ায় নির্ভেজাল পুলিশি সেবা পৌঁছে দিতে চাই।

শুক্রবার (১২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় কুষ্টিয়া জেলার কুমারখালী থানায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেছেন, মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এ শ্লোগানকে সামনে রেখে আমরা জনতার পুলিশ হতে কাজ করছি।আমরা দুর্নীতি, অপরাধ,মাদক ও পুলিশি হয়রানি মুক্ত একটি সমাজ গড়ে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার পুলিশ হতে কাজ করছি।এখন থেকে দুর দুরান্ত থেকে আর কাউকে কষ্ট করে থানায় আসতে হবেনা। নিজ নিজ এলাকায় বসে বিট অফিসারের মাধ্যমে নির্ভেজাল পুলিশি সেবা পাবেন।প্রত্যকটা থানা হবে অসহায় মানুষের প্রথম ভরসা স্থল।


কুষ্টিয়া জেলা পুলিশ সুপার মোঃ খাইরুল আলম বলেন,ওপেন হাউজ ডের মাধ্যমে পুলিশের সাথে জনগনের সম্পৃক্ততা বৃদ্ধি আরো বৃদ্ধি পেয়েছে, এলাকার অনেক সমস্যা স্থানীয় ভাবে সমাধান হচ্ছে। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং ও ওপেন হাউজ ডে এর মাধ্যমে আমরা সমাজ থেকে সকল প্রকার অপরাধ দুর করতে চাই। এ জন্য জনসাধারনকে পুলিশের কাছে এলাকার চলমান ঘটনা সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। মাদকের বিরুদ্ধে সবাইকে আরো সোচ্চার হতে হবে। দেশকে দারিদ্র, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করতে সমাজের সকল শ্রেনী পেশার মানুষকে নৈতিকতাবোধ থেকে পুলিশকে সহযোগিতা করতে হবে। এছাড়া এলাকার উঠতি বয়সী ‍যুবকরা স্কুল,কলেজগামী শিক্ষার্থীদের যাতে উত্ত্যক্ত করতে না পারে এবং বাল্য বিবাহরোধে সমাজের সকলের দায়িত্ববোধ থেকে সচেতন হতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল,কুষ্টিয়া মোঃ আতিকুল ইসলাম, কুমারখালী পৌরসভার মেয়র এবং কুমারখালী থানার অফিসার ইনচার্জসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট,ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ প্রমুখ।